//৭০০ টাকা, বা, বাংলাদেশের তরুণদের ভালোবাসার গল্প

৭০০ টাকা, বা, বাংলাদেশের তরুণদের ভালোবাসার গল্প

নুহাশের নির্মাণের ভাষা আর প্রক্রিয়া তাঁর নিজস্ব। এই ব্যাপারটা স্বস্তিদায়ক। তিনি তাঁর বাবার ছায়ায় থাকতে চান না, অর্জন করতে চান স্বতন্ত্র স্বর, ৭০০ টাকা দর্শককে সে-ইঙ্গিতই দেয়।
 
আমার বিবেচনায় শর্টফিল্মটার শক্তির জায়গা তার গল্পটাই। প্রাইভেট টিউশনি করে পেট চালানো বাংলাদেশের তরুণদের অবস্থা আসলে এমনই করুণ, মানিব্যাগে টাকা থাকে না, প্রতিটা পাইপয়সা হিসেব করে চলতে হয়। যাঁরা স্টিভ জবসের মতো উদ্যোক্তা হওয়ার স্বপ্ন দেখান এ-দেশের দিশেহারা তরুণদেরকে, সেই স্বপ্নকে বাস্তবায়িত করতে সক্ষম হওয়ার অর্থনৈতিক ভিত্তিটা তৈরি না করেই, তাঁদেরকে এই শর্টফিল্মটা দেখানো উচিত।
 
নির্মাণ প্রত্যাশিতভাবেই ভালো। তবে কিছু জায়গায় আরো ভালো হতে পারতো। টেকনোলজি আমাদের প্রাত্যহিক কমিউনিকেশনের অংশ হয়ে গেছে, এটা নুহাশ দেখিয়েছেন, এটা হয়তো আরেকটু যত্নের সাথে দেখানো যেতেন।
 
প্রীতমের অভিনয় শুরু থেকে শেষ তক দারুণ, তাঁকে তাঁর চরিত্রে পারফেক্ট মনে হয়েছে। আমার মনে হয় সাবিলার শুরুর দিকে একটু সমস্যা হচ্ছিলো চরিত্রে ঢুকতে, তবে কিছু সময় পরেই তিনি সেটা কাটিয়ে উঠেছেন, বিশেষত শেষ দৃশ্যটা তাঁর জন্যই মনে রাখবো আমি। অন্যান্য চরিত্রেও যাঁরা ছিলেন, সবাই ভালো করেছেন।
 
একটু বিশেষভাবেই বলা দরকার আসিফ জামানের কথা। শুধু তাঁর এক্সপ্রেশনের জন্যই তিনি প্রশংসা পেতেন। সংলাপেও যে নিখুঁত ছিলেন, এটা বাড়তি পাওনা।
 
সব মিলিয়ে ৭০০ টাকা একটা চমৎকার কাজ।
 
দেখতে চাইলে সরাসরি এই লিংকে চলে যানঃ https://piay.iflix.com/movies/700-taka-124962
Please follow and like us: